ইউরোপে যে সকল রোগী হোমিওপ্যাথিক চিকিৎসা গ্রহণ করতে আসেন তাদের একটি বৃহৎ অংশ প্রচলিত সকল ধরণের চিকিৎসা গ্রহণ করা সত্ত্বেও প্রত্যাশিত ফল পেতে ব্যর্থ হয়ে এবং পার্শ্ব-প্রতিক্রিয়ায় জটিলতাপ্রাপ্ত হয়ে হোমিওপ্যাথিক চিকিৎসা নিতে আসেন।

ইউরোপের বর্তমান লোকসংখ্যা ৭৪০ মিলিয়ন। এর মধ্যে ১০০ মিলিয়নেরও অধিক মানুষ (মোট জনসংখ্যার প্রায় ১৪%) হোমিও চিকিৎসা গ্রহণ করেন। এই হার ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। ঐ সকল দেশের বীমা কোম্পানী এ্যালোপ্যাথিক চিকিৎসার ব্যয়ভার বহন করলেও এখনও পর্যন্ত হোমিও চিকিৎসার খরচ বহন করেনা। ফলে রোগীকে ব্যক্তিগতভাবেই হোমিও চিকিৎসার খরচ বহন করতে হয়। হোমিও চিকিৎসার খরচ বীমা কোম্পানী প্রদান করলে হোমিও চিকিৎসা গ্রহণের হার অনেক বৃদ্ধি পাবে।

কেন রোগীরা হোমিও চিকিৎসায় আকৃষ্ট হচ্ছেন?

হোমিওপ্যাথ প্রত্যেক ব্যক্তির নিজস্ব স্বতন্ত্র নিরাময় ক্ষমতাকে উদ্দীপ্ত ও শক্তিশালী করার লক্ষ্যে চিকিৎসা দিয়ে থাকেন। অন্য কোন চিকিৎসা ব্যবস্থা ব্যক্তির স্বতন্ত্র নিরাময় ক্ষমতাকে উদ্দীপ্ত করতে অর্থাৎ রোগ প্রতিরোধ ব্যবস্থাকে (immune system) শক্তিশালী করতে পারেনা। বলাবাহুল্য ল্যাবটেস্ট নির্ভর কোন চিকিৎসাতে একদিকে যেমন রোগীর স্বতন্ত্র কষ্টকর লক্ষণের কোন মূল্যই নেই, অন্যদিকে রোগীর ব্যক্তিগত তথা স্বতন্ত্র কষ্টকে ভিত্তি করে চিকিৎসা দেয়ার কোন সুযোগও নেই। একমাত্র হোমিওপ্যাথিই ব্যক্তির নির্দিষ্ট লক্ষণসমষ্টি এবং ব্যক্তিগত স্বতন্ত্র স্বাস্থ্যস্তরের (level of health) উপর ভিত্তি করে প্রতিটি রোগীর জন্য সর্বাধিক উপযুক্ত ওষুধ নির্বাচন করে। ফলত: রোগীর স্বয়ংক্রিয় রোগ প্রতিরোধ ব্যবস্থা (auto immune system) রোগের বিরুদ্ধে প্রতিরোগ গড়ে তোলে এবং রোগ নিরাময়ে প্রাকৃতিকভাবে রোগীকে সাহায্য করে।

এখন সময় এসেছে আপনার জন্য। আপনি যদি অসুস্থ হয়ে থাকেন তবে কোটি কোটি মানুষ যারা হোমিওপ্যাথি চিকিৎসা নিয়ে উপকৃত হচ্ছেন তাদের কাতারে সামিল হোন। হোমিও চিকিৎসা নিরাপদ, পার্শ্ব-প্রতিক্রিয়া মুক্ত ও অত্যন্ত ফলদায়ক।

ডাঃ বেনজীর। হোমিওপ্যাথ। বিশ্বাখ্যাত হোমিওপ্যাথ প্রফেসর জর্জ ভিথোলকাস ও শীর্ষ ভারতীয় হোমিওপ্যাথ ফারুক জে মাস্টারের নিকট প্রশিক্ষণপ্রাপ্ত। এ্যাপায়েন্টমেন্ট গ্রহণ সহ যে কোন প্রয়োজনে ফোন দিনঃ ০১৭৩৩৭৯৭২৫২। আরো জানতে ভিজিট করুনঃ drbenojir.com/contact/

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.